আলেম মুক্তিযোদ্ধার খোঁজে
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

আলেম মুক্তিযোদ্ধার খোঁজে

শাকের হোসাইন শিবলি মূলত ফিচার সাংবাদিক। দেশের একটি শীর্ষ দৈনিকে কাজ করতে গিয়ে ‘আলেম মুক্তিযোদ্ধার খোঁজে’ শিরোনামে লেখেন এক অসাধারণ ফিচার। চারদিক থেকে প্রশংসা আসতে থাকে। এরপর এরকমই আরেকটি লেখা তৈরি করেন। কিন্তু দলীয়ভাবে অন্ধ কর্তৃপক্ষ ব্যাপারটি সুদৃষ্টিতে নেয়নি। লেখককে ডেকে নিয়ে বিস্ময়ে জিজ্ঞেস করেন- আলেম মুক্তিযোদ্ধা আবার কী জিনিস? এ ‘অপরাধে’ তার চাকরিও খেয়ে ফেলেন। লেখকের ভেতর জেদ চেপে বসে, এর শেষ তিনি দেখে নেবেন। এরপর তিনি দৈনিকগুলোতে ‘আলেম মুক্তিযোদ্ধার খোঁজে’ টাইটেল করে বিজ্ঞাপন দেন। দেশের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা মুক্তিযোদ্ধারা যোগাযোগ করতে থাকেন তার সঙ্গে। লেখক টেকনাফ থেকে তেঁতুলিয়া বাংলাদেশের প্রায় প্রতিটি জেলা ঘুরে ঘুরে সেসব মুক্তিযোদ্ধা ও স্বাধীনতাপ্রেমীকে খুঁজে বের করেছেন, ইতিপূর্বে যাদের কথা কোনো মাধ্যমে উঠে আসেনি। আসতে দেয়া হয়নি। আবার মওলানা ভাসানী ও তর্কবাগীশের মতো জাতীয় নেতাদের চেপে যাওয়া ইতিহাসকেও তুলে এনেছেন খুবই বিশ্বস্ত অবয়বে। মোটকথা, কালের খড়স্রোতে ভেসে যাচ্ছিলেন যারা, শিকলবন্দি হতে চলেছিল যাদের অবদান, স্বীকৃতি; তাদের অঙ্কুর থেকে বের করে এনে পাদপ্রদীপের আলোয় প্রজ্বলিত করা হয়েছে এ গ্রন্থে। আমাদের মহান স্বাধীনতা সংগ্রামের সমৃদ্ধ ইতিহাস রচনায় এ গ্রন্থ অসামান্য অবদান রাখবে একথা বলা যায় নির্দ্বিধায়।

প্রথম প্রকাশ: জানুয়ারী, ২০০০
৪৩৪.০০ ৭০০.০০
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

khub sundor boi

fb

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়