নবীদের পুণ্যভূমিতে
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

নবীদের পুণ্যভূমিতে

মুফতি মুহাম্মদ রফী উসমানী (র) পাকিস্তান তথা বিশ্বের একজন খ্যাতনামা লেখক। তিনি তাফসীরে মারেফুল কুরআনের লেখক মুফতি শফী উসমানীর (র) ছেলে ও বিশ্ববিখ্যাত আলেমে দ্বীন মুফতি ত্বকী উসমানী (র) সাহেবের বড় ভাই। জর্দান, সিরিয়া ও সৌদি আরবে তার ভ্রমণ কাহিনী হলো এই বইটি। রাইহান খাইরুল্লাহ সাহেব বইটি অনুবাদ করেছেন ও প্রকাশ করেছে মাকতাবাতুল আজহার।

বইটির মূল বৈশিষ্ট হলো এই বইয়ে ভ্রমণ কাহিনীর চেয়ে ইতিহাস ও শিক্ষা বেশি। যখনি লেখক কোনো ঐতিহাসিক স্থান, নবী সাহাবী বা বিখ্যাত ইসলামী ব্যক্তিত্বের মাজার কিংবা মসজিদ ইত্যাদি ভ্রমণ করেছেন তখনি সেই স্থান, কাল বা পাত্রের ইতিহাস বা জীবনী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। কখনো কুরআন কখনো হাদিস কখনো সীরাত থেকে বর্ণনা করেছেন। জর্দানে আসহাবে কাহাফের গুহা, মুতার প্রান্তর, লুত আলাইহিসসালামের কওমের আজাবের স্থান মৃত সাগর, ইয়ারমুক যুদ্ধের প্রান্তর ইত্যাদি পরিদর্শন করেন। সিরিয়ায় ঈসা (আঃ) এর অবতরণের সম্ভাব্য স্থান শ্বেত মিনার, কাসিয়ুন পর্বত, সুলতান নুরুদ্দিন জিঙ্কি, সুলতান সালাহউদ্দিন আইয়ুবী এর মাজার, সাহাবী হজরত আবু দারদার ও বিলাল হাবশী (রা) এর মাজার ইত্যাদি প্রদর্শন করেন। এছাড়াও কাসিয়ুন পাহাড়ে হাবিল/কাবিল, হজরত ইলিয়াস ও ইয়াহয়া (আঃ) এর কাহিনীও তুলে ধরেন। সৌদি আরবে প্রধানত তাবুক যুদ্ধের স্থান ও আদ ও সামুদ এর আজাবের স্থান ভ্রমণ করেন ও তাদের বিস্তারিত ইতিহাস তুলে ধরেন।

বইটি উনি শুরু করেছেন সফরের আদব ও দুআ সমূহ দিয়ে। আর শেষ করেছেন ইসলামী স্মৃতি বিজড়িত স্থানের রক্ষনাবেক্ষন বিষয়ক একটি সাক্ষাৎকার দিয়ে।

তার ছোট ভাই মুফতি ত্বকী উসমানীও উল্লেখিত দেশ ও স্থান সমূহ ভ্রমণ করেছেন ও ভ্রমণ কাহিনী লিখেছেন কিন্তু এই বইয়ে ইতিহাস ও শিক্ষা একটু বেশিই। তাই বইটি আমার বেশ ভালো লেগেছে। অনুবাদও হয়েছে চমৎকার তাই এক বসায় পড়ে ফেলা যায়।

প্রথম প্রকাশ: অগাস্ট, ২০১৬
১৪৪.০০ ২৪০.০০
পৃষ্ঠা সংখ্যা : ২২৪
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

রিভিউতে কয়েকটা ভুল আছে। বড় ভুল হলো প্রচ্ছদ। বইয়ের প্রচ্ছদ তো এটা নয়! -রিভিউয়ের নিচে লেখকের নাম লেখা হয়েছে তাকী উসমানী দা. বা.। -প্রথম প্রকাশকাল আগস্ট, ২০১৬ -জাযাকুমুল্লাহ

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়