এহইয়াউ উলুমিদ্দীন সকল খণ্ড (১-৫)
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

এহইয়াউ উলুমিদ্দীন সকল খণ্ড (১-৫)

সর্বকালের শ্রেষ্ঠ মুসলিম দার্শনিক ইমাম আবু হামেদ মুহাম্মদ ইবনে মুহাম্মদ আল-গাযযালী রচিত ‘এহইয়াউ উলুমিদ্দীন’ বিগত আট শতাধিক বছর ধরে সমগ্র মুসলিম জাহানে সর্বাধিক পঠিত একটি মহাগ্রন্থ । তাঁর এ অমর গ্রন্থ যেমন এক সময় পথভ্রান্ত মুসলমানদের মধ্যে নতুন জাগরনের সৃষ্টি করেছিল, তেমনি আজ পর্যন্তও মুসলিম মানসে দ্বীনের সঠিক চেতনা ‍সৃষ্টির ক্ষেত্রে এ গ্রন্থটিকে অনন্য এবং অপ্রতিদ্ব্ন্দ্বীরূপে গণ্য করা হয় ।

যুগশ্রেষ্ঠ আলেম ইমাম গাযযালী (রা:) জীবনের প্রথম দিকে ছিলেন শাসন কর্তৃপক্ষের নৈকট্যপ্রাপ্ত প্রভাবশালী ব্যাক্তি । অন্যান্য আমীর ওমারাহগণের মতই তারও জীবনযা্ত্রা ছিল বর্ণাঢ্য । কিন্ত ভোগ-বিলাসপূর্ণ জীবনযা্ত্রার মধ্যেও তার ভেতরে লুকিয়ে ছিল মুমিনসুলভ একটি সংবেদনশীল আত্মা, যা সমকালীন মুসলিম জনগনের ব্যাপক স্থলন-পতন লক্ষ্য করে নীরবে অশ্রুবর্ষণ করতো । ‍ইহুদী নাসারাদের ভোগসর্বস্ব জীবনযা্ত্রার প্রভাবে মারাত্মকভাবে আক্রান্ত মুসলিম জনগনকে ইসলামের সহজ-সরল জীবনধারায় কি করে ফিরিয়ে আনা যায়, এ সম্পর্কে তিনি গভীরভাবে চিন্তা ভাবনা করতেন । কোন কোন ‍সময় এ চিন্তা তাকে আত্মহারা করে ফেলতো । ভাবনা চিন্তারই এক পর্যায়ে এ সত্য আর দৃষ্টিতে উদ্ভাসিত হয়ে উঠলো যে, বর্তমানে মৃতকল্প মুসলিম জাতিকে নবজীবনে উজ্জীবিত করে তোলা একমা্ত্র দ্বীনের স্বচ্ছ আবে হায়াত পরিবেশনের মাধ্যমেই সম্ভব । আর তা বিলাসপূর্ণ জীবনের অর্গলে নিজেকে আবদ্ধ করে রেখে হাতে পাওয়া সম্ভব নয় । এ উপলব্ধি তাড়িত হয়েই ইমাম সাহেব একদিন পরিবার পরিজন এবং ঘর সংসারসহ সবকিছুর মায়া ত্যাগ করে নিরুদ্দেশের পথে বের হয়ে পড়লেন । একদা বহুমূল্যবান পোশাক পরিচ্ছদ পরিধান করা ছিল যার সর্বক্ষণের অভ্যাস, সে ব্যাক্তিই মোটা চট-বস্ত্রে আব্রু ঢেকে দিনের পর দিন নানা স্থানে ঘুরে বেড়াতে লাগলেন ।

নিরুদ্দিষ্ট জীবনে ইমাম সাহেব পবিত্র মক্কা, মদীনা, বাইতুল মোকাদ্দাসসহ বহু ভ্রমণ করেন । দামেশ্কের জামে মসজিদের মিনা্রার নিচে নিতান্ত অপরিসর একটি প্রায় অন্ধকার কামরায় তিনি অনেকগুলি দিন তাপস্যারত অবস্থায় কাটিয়ে দেন ।

ইমাম সাহেবের এ তাপস জীবনেরই সর্বাপেক্ষা মূল্যবান ফসল এহইয়া্উ উলুমিদ্দীন বা দ্বীনী এলেমের সঞ্জীবন সুধা । এ গ্রন্থে ইসলামী এলেমের প্রতিটি দিক পবিত্র কুরআন - হাদীস , যুক্তি ও অনুসরনীয় মনীষীদের বক্তব্য দ্বারা যেভাবে বোঝানো হয়েছে, এমন রচনারীতি এক কথায় বিরল । বিশেষত: এ গ্রন্থটির দ্বারাই ইমাম সাহেব ‘হাজ্জাতুল ইসলাম’ বা ইসলামের যুক্তিঋদ্ধ কন্ঠ উপাধিতে বরিত হয়েছেন । সমগ্র উম্মাহ তাকে একজন ইমামের মর্যাদায় অভিষিক্ত করেছে ।

১২৬৪.০০ ১৫৮০.০০
পৃষ্ঠা সংখ্যা :
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়