আহলে হাদিসের ভ্রান্তি ও তার সমুচিত জবাব
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

আহলে হাদিসের ভ্রান্তি ও তার সমুচিত জবাব

উপমহাদেশে ইসলামের আগমনের পর থেকেই মানুষ মাযহাব মানতে ভালোবাসে এবং আঞ্চলিক কারণে স্বাভাবিকভাবেই তারা হানাফী মাযহাবের একনিষ্ঠ অনুসারী। এমনকি তৎকালীন মুসলিম রাজা-বাদশাগণও হানাফী মাযহাব অবলম্বন করতেন। কোর্ট-কাচারি, আইন-আদালত, বিচার-প্রশাসন সবখানেই হানাফী মাযহাবের অনুসারীগণ আলেম-ফাযেল, মুফতি-ব্যারিস্টার এবং প্রশাসক-বিচারক পদবি লাভ করতেন। আহলে হাদিসের প্রতিষ্ঠাতা-সদস্য নবাব সিদ্দিক হাসান এ তথ্য তার এক রচনায় উপস্থাপন করেছেন।

আহলে হাদিস আন্দোলনের বীজ যখন বপন করা হয় ভারতবর্ষে ইংরেজ খেদাও আন্দোলন তখন তুঙ্গে। মুসলমানদের অভ্যন্তরে বিভ্রান্তি ছড়িয়ে ইংরেজদের ‘নিমকহালালি’ করতে আহলে হাদিসরা মাঠে নামে। এ কাজে তারা খানিকটা সফলতাও পায়। ঈমান বিকিয়ে পার্থিব লালসা মেটাতে ইংরেজ বেনিয়াদের দালালি করে করে এরা কতটা নিচে নেমেছিলো, এই পুস্তকে সেসব ঘটনা বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে। এবং দলিল-প্রমাণের ভিত্তিতে জনতার আদালতে তাদের মুখোশ উন্মোচন করা হয়েছে।

আলোচ্য পুস্তকে উল্লেখ করা হয়েছে তাদের ভ্রান্তিসমূহের বিস্তারিত বিবরণ—যার দ্বারা তারা উম্মতে মুহাম্মদীর মাঝে বিভেদ সৃষ্টি করতে সক্ষম হয়েছে—ইংরেজদের প্রতি তাদের একনিষ্ঠ আনুগত্যের কিছু প্রমাণপত্র, তাদের হানাফীবিদ্বেষের মূল উদ্দেশ্য এবং স্বার্থকতা, মাযহাব ও তাকলিদসংক্রান্ত জরুরি মাসআলা-মাসায়েলসহ আরও অনেক কিছু। সেইসাথে কুরআন-হাদিস ও ইজমা-কিয়াসের আলোকে খণ্ডন করা হয়েছে তাদের অমূলক ও ভিত্তিহীন দাবিসমূহ।

শেষ প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৮
১৮০.০০ ৩০০.০০
পৃষ্ঠা সংখ্যা :
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়