আপনার প্রয়োজন আল্লাহকে বলুন
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

আপনার প্রয়োজন আল্লাহকে বলুন

যিকির। শব্দটা তিন অক্ষরের হলেও এর বিস্তৃতি অত্যন্ত ব্যাপক। বিশ্বাসীদের জীবনে যিকির এক মহাসম্পদ। কারণ এই যিকিরই মুমিনদের স্রষ্টার নিকটবর্তী করে দেয়। যিকির এমন এক অস্ত্র, যা দিয়ে শয়তানকে বধ করা যায়। যিকির এমন এক ঢাল, যা দিয়ে কু-প্রবৃত্তিকে মোকাবিলা করা যায়। 
ব্যাপারটা দুঃখজনক হলেও সত্য—বস্তুবাদী সভ্যতার পাল্লায় পড়ে আজ মুসলিমরাও ধর্মীয় অনুশাসন থেকে দূরে সরে যাচ্ছে। গান-বাদ্য-মুভির পেছনে অধিকাংশ সময় ব্যয় করছে। আল্লাহর যিকির আর ভোগবাদী সভ্যতার উপরকরণের পার্থক্য ব্যাপক। ভোগবাদী সভ্যতার উপকরণগুলো আমাদের অন্তরকে কেবল বিক্ষিপ্তই করে। কিন্তু যিকির মানুষের অন্তরকে পরিশুদ্ধ করে। ব্যথাতুর হৃদয়কে নির্মল করে। আর অন্তরে আল্লাহ ও তাঁর হাবীবের ভালোবাসা জাগ্রত করে। 
মহান স্রষ্টার সন্তুষ্টি অর্জনের অন্যতম পন্থা হলো যিকির। একদিকে যা ব্যাথাতুর হৃদয়কে নির্মল করে, অপরদিকে তা পরকালীন নাজাত নিশ্চিত করে। যিকির মুমিনদের অন্তরে তাকওয়াকে সঞ্চারিত করে। পার্থিব লোভ-লালসাকে দূরীভূত করে। 
আফসোসের বিষয় হলেও সত্য—এই যিকির নিয়েই মুসলিম সমাজ আজ দ্বিধাবিভক্ত। একদিকে বিষয়টিকে অবহেলা করা হচ্ছে। অপরদিকে যিকিরের নামে এমন কিছু কথার প্রচলন করা হচ্ছে, যার সাথে কোরআন-হাদীসের কোনো সম্পর্ক নেই। আবার সেসব মিথ্যে যিকিরকে প্রতিষ্ঠিত করতে নতুন নতুন হাদীস বানানো হচ্ছে। 
.
যিকির নিয়ে আমাদের সালাফগণ বিভিন্ন সময়ে কলম ধরেছেন। উম্মাহকে সচেতন করেছেন। কোরআন ও সুন্নাহভিত্তিক যিকিরগুলো একত্রিত করে কিতাব রচনা করেছেন। ঠিক তেমনই এক কিতাবের নাম ‘আল-কালিমুত তাইয়িব’। ‘কালিমুত তাইয়িব’ গ্রন্থে লেখক এমন সব যিকির একত্রিত করেছেন, যা কোরআন ও সুন্নাহয় বর্ণিত হয়েছে। বইটির লেখক ইবনু তাইমিয়া। শাইখুল ইসলাম ইবনু তাইমিয়া (রাহিমাহুল্লাহ)। ইবনু তাইমিয়াকে নতুন করে পরিচয় করে দেওয়ার কিছুই নেই। ইসলামের বুদ্ধিবৃত্তিক ইতিহাসে উজ্জ্বল এক নক্ষত্রের নাম ইবনু তাইমিয়া। তাফসীর, হাদীস, ফিকহ ও তুলনামূলক ধর্মতত্ত্বে অবিস্মরণীয় প্রতিভার নাম ইবনু তাইমিয়া।

শেষ প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৮
১৭৪.০০ ২১৭.০০
পৃষ্ঠা সংখ্যা : ১৮৪
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়