এসো আরবিতে কথা বলি
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

এসো আরবিতে কথা বলি

ধরুন, আপনি হজে যাচ্ছেন, বা কোনো কারণে মধ্যপ্রাচ্যের কোনো দেশে যাচ্ছেন। সেখানে গিয়ে আপনাকে আরবিতে কথা বলতে হবে। অথচ আপনি সাচ্ছন্দ্যে আরবিতে কথা বলতে পারেন না। টুকটাক এক-আধটু পারেন বটে; কিন্তু মনের ভাব পুরোপুরি প্রকাশ করতে পারেন না। 
আপনার অতি প্রয়োজনীয় কোনো বস্তু বা পণ্য শপিংমলের কোনো দোকানের সেলফে শোভা পাচ্ছে; কিন্তু আপনি দোকানদারকে মুখ ফুটে জিনিসটির আরবি নাম বলতে পারছেন না। 
কোনো স্থানে যাবেন; কিন্তু ড্রাইভারকে লোকেশন সম্পর্কে পুরোপুরি বুঝাতে পারছেন না। 
জীবিকার তাগিদে আপনাকে মধ্যপ্রাচ্যে যেতে হয়েছে; কিন্তু কাফিলের সঙ্গে আপনি আপনার কর্মক্ষেত্র সম্পর্কে ঠিকমত কথা বলতে পারছেন না।
আপনার পাসপোর্ট বা ভিসা নিয়ে কোনো ধরনের জটিলতা দেখা দিয়েছে; অথচ আপনি দূতাবাসের কর্মকর্তাকে আপনার সমস্যার কথা বুঝাতে পারছেন না। 
আরবের কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন, কিন্তু ভর্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারছেন না। 
কোনো আরবের সঙ্গে আপনার বন্ধুত্ব হতে চলেছে; কিন্তু তার সঙ্গে আপনি আপনার ভালো লাগার কথাগুলো বিনিময় করতে পারছেন না। 
অথবা আপনি মাদরাসায় পড়েন, আরবি ভাষার প্রাথমিক ব্যাকরণগুলো জানেন; কিন্তু চর্চার অভাবে আরবিতে কথা বলতে ভয় পাচ্ছেন।

এককথায়, আরবি ভাষার ছাত্র-শিক্ষক, মধ্যপ্রাচ্য ভ্রমণেচ্ছুক নির্বিশেষে সকলের জন্যে আরবি ভাষায় কথা বলার পথনির্দেশক গ্রন্থ হিসেবে ‘এসো আরবিতে কথা বলি’ বইটি হতে পারে চমৎকার উপহার। দারুস সালাম রিসার্চ সেন্টার থেকে বইটির উরদু ও ইংরেজি সংস্করণ প্রকাশিত হয়েছিল। বাংলাভাষী পাঠকদের হাতে আমরা বইটির বাংলা সংস্করণ তুলে দিচ্ছি।

পাঠকের সুবিধার্থে আমরা এক পাতায় পাশাপাশি দু’ কলমে আরবি ও বাংলা অনুবাদ তুলে ধরেছি। যা পোস্টের সঙ্গে যুক্ত পিকচারে আপনি দেখতে পাবেন।
দ্বিতীয়ত, আরবি অংশটুকুর ওপর যের-যবর-পেশ-সাকিন দেওয়া রয়েছে। যা আরবি ভাষার প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্যে সহায়ক হবে।

প্রথম প্রকাশ: অগাস্ট, ২০১৭
১৯৫.০০ ৩০০.০০
পৃষ্ঠা সংখ্যা : ১৬০
ভাষা: বাংলা
প্রসঙ্গ: ভাষাশিক্ষা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

image01
image02

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়