বাকশিল্প (বক্তৃতা শেখার আধুনিক কলা-কৌশল
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

বাকশিল্প (বক্তৃতা শেখার আধুনিক কলা-কৌশল

‘বাকশিল্প’ মূলত আরববিশ্বের কিংবদন্তি লেখক, ইতিহাসবিদ, ব্যবসায়ী ও মুসলিম পণ্ডিত ড. তারেক সোয়াইদান রচিত ‘ফান্নুল ইলকা’ গ্রন্থের ভাষান্তর।

সফল বক্তা হতে হলে একজন মানুষকে কোন পথে এগোতে হবে, ভাষণের আগে কী কী প্রস্তুতি নিতে হবে, ভাষণের প্রকারগুলো কী, মঞ্চে ওঠার পর কী করতে হবে, কীভাবে আলোচনা শুরু করতে হবে, প্রথম দেখাতেই শ্রোতাদের কীভাবে মুগ্ধ করতে হবে, শ্রোতাদের সঙ্গে কীভাবে আন্তরিক হতে হবে, আলোচনার পার্ট ও পয়েন্টগুলো কী রকম হতে হবে, আলোচনার মাঝে ঘটনা, উদাহরণ, উপমা কখন এবং কীভাবে উপস্থাপন করতে হবে, অঙ্গভঙ্গি কেমন হবে, চোখের ভাব কেমন হবে, শ্রোতাদের মনোভাব কীভাবে বোঝা যাবে- ইত্যাদি বিষয় বিস্তারিতভাবে এখানে তুলে ধরা হয়েছে।

পাশাপাশি কথা বলার সময় ভয়, উৎকণ্ঠা, লজ্জা ও জড়তা কীভাবে কাটিয়ে ওঠা যায়, সে নিয়মও এখানে আলোচিত হয়েছে। বাগজড়তা কাটিয়ে ওঠার জন্য বাকপ্রত্যঙ্গের কিছু ব্যায়ামও উল্লেখ করা হয়েছে। তা ছাড়া শুদ্ধ বাংলা চর্চার জন্য অনুবাদক জনাব উমাইর লুৎফর রহমান কর্তৃক প্রমিত বাংলা উচ্চারণের কিছু নিয়মও সংযোজন করা হয়েছে।

বক্তৃতা ও বাকচর্চাকারী প্রতিটি আগ্রহী শিক্ষার্থী এখান থেকে উপকৃত হবেন। বক্তৃতা এবং ভাষণসংশ্লিষ্ট অনেক নতুন এবং আধুনিক বিষয়ের আলোচনা এখানে পাবেন, যা নিঃসন্দেহে আপনার বক্তব্য ও আলোচনাকে আরও সুন্দর, আকর্ষণীয় ও শ্রুতিমধুর করে তুলবে। একবার-দু’বার নয়; প্রাণপ্রিয় ছাত্র ভাইদের আমরা গভীর মনোযোগ ও প্রবল অভিনিবেশের সঙ্গে বার বার এ বইটি পড়ার পরামর্শ দিচ্ছি। নির্দেশনাগুলো মেনে চলার এবং নিয়মিত অনুশীলন চালিয়ে যাওয়ারও অনুরোধ করছি।

শেষ প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৮
২৪০.০০ ৪০০.০০
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়