বন্ধন
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

বন্ধন

এক নজরে বন্ধনঃ

বইটির শুরুতেই, রাসূল (সা.) এর একটি ভুলে যাওয়া সুন্নাহর কথা স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। তাঁর একটি সুন্নাহ আমরা প্রায় ভুলেই গিয়েছি। আর সেই সুন্নাহ ভুলে যাওয়ার দরুণ, আমাদের মাঝে স্থান পেয়েছে নানান ফিতনা। কখনো কখনো তা আমাদেরকে জিনাহর মত মারাত্নক কাজের সাথেও জড়িত করছে। তা হল, ‘বিধবাদের বিয়ে। বর্তমান সমাজব্যবস্থা এমন এক পর্যায়ে এসে দাঁড়িয়েছে, যেখানে একজন বিধবাকে বিবাহ করা যেন অপরাধ! আজকের সময়ে কেউ একজন পরিবারের বিনা বাধায় কোন এক বিধবা বোনকে বিয়ে করবেন, তা যেন এখন কল্পনা মাত্র। অথচ বিধবাদের বিয়ে করা রাসূল (সা.) এর একটি সুন্নাহ। আর সেই সুন্নাহই কিনা আজকের মুসলিম সমাজ প্রায় ভুলেই গেছে।

‘আমার ছেলেটা নামাজ পড়ে না! তাকে নিয়মিত মসজিদ মুখী করতে পারছি না। আমার মেয়েটাকে নামাজে মনোযোগী করতে পারছি না।’ এমন কিছু অভিযোগ, আমাদের অভিভাবকদের কাছ থেকে আমরা প্রায়ই শুনতে পাই। আর এই বিষয় নিয়ে মা-বাবাদের বেশ উদ্বিগ্ন দেখা যায়। উদ্বিগ্ন দেখানোটাই স্বাভাবিক। কিন্তু এই উদ্বিগ্নতার দরুণ, ঘটে যায় বেশ কিছু অনাকাঙিক্ষত ঘটনা। দ্বিতীয় পরিচ্ছেদে, উম্মাহর এই কমন সমস্যাটির সমাধান তুলে ধরবার চেষ্টা করা হয়েছে। 

‘বিয়ে’ মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। অথচ কখনো কখনো দেখা যায়,মা-বাবারা বিয়ের সময় তাদের পছন্দগুলোকে পাত্র-পাত্রীদের উপর চাপিয়ে দেন। অবস্থা দেখে মনে হয়, সন্তানের সুখের চেয়ে মা-বাবার ষ্ট্যাটাস মেইনটেইন করাটাই মুখ্য। আর তা মেইনটেইন করতে গিয়ে, বিশেষত মেয়েদের উপর মতামত চাপিয়ে দেওয়া হচ্ছে। অথচ ইসলামের বিধাননুসারে মতামত চাপিয়ে জোর করে বিয়ে দেওয়া, একটি মারাত্নক অন্যায়।

বইয়ে যা থাকছেঃ

১/ বিধবাদের বিয়েঃ ভুলে যাওয়া সুন্নাহ

২/ কীভাবে সন্তানদের নামাজের জন্য উৎসাহিত করবেন

৩/ জোর করে বিয়ে

৪/ গর্ভপাত

৫/ পতনপূর্ব অহংকার

৬/ স্ত্রী এবং শ্বশুর-শ্বাশুড়ি

৭/ আপনার সন্তানকে সময় দিন

৮/ পুরুষেরা জান্নাতে হুর পাবে,নারীরা কী পাবে

৯/ ইসলামে স্ত্রীর অধিকার

১০/ আমার স্ত্রী হিজাব করছে না, কী করব

১১/ সন্তানকে কীভাবে ইসলামের শিক্ষা দেবেন

১২/ বাবা-মার সাথে

১৩/ বাবা ও কাকের গল্প

১৪/ সুখী দাম্পত্য জীবনের জন্য

১৫/ সন্তানহীনতা কী আল্লাহর শাস্তি

১৬/ নবি ইব্রাহিমের সন্তান ভাবনা

১৭/ অর্ধাঙ্গীনি না কষ্টাঙ্গীনি

১৮/ সবার আগে পরিবার

১৯/ ব্যর্থ প্রজন্মের লক্ষণ

২০/ বিয়ে আর ডেটিং কী এক

২১/ সন্তান প্রতিপালন

২২/ সন্তানের সাথে আপনার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের গুরুত্ব

২৩/ আমার সবচেয়ে প্রিয় দোয়া

২৪/ দেশি বিয়ে

উপরোক্ত শিরোনামে তরুণ প্রজন্ম ও পরিবার কেন্দ্রীক উস্তাদের লেকচাগুলো নিয়ে সাজানো হয়েছে ‘বন্ধন’ বইটি। 

আমরা আশা করছি, বইটি আমাদের পরিবার জীবন এবং সংসার জীবনের সমস্যা সমাধানে বিশেষ ভূমিকা রাখবে। সেইসাথে আমাদের তরুণ প্রজন্মের আত্নউন্নয়ন এবং দৃঢ় চরিত্র নির্মাণের ক্ষেত্রে এই বইটি বিশেষ সহায়ক হবে। 

 
শেষ প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৮
১৮৮.০০ ২৫০.০০
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়