হাদিস ও আহলে হাদিস (বিশ্লেষণ ও পর্যালোচনা)
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

হাদিস ও আহলে হাদিস (বিশ্লেষণ ও পর্যালোচনা)

হাদিস ও আহলে হাদিস বইটি পাকিস্তানের এক যোগ্য আলেম মাওলানা আনওয়ার খুরশিদ সাহেবের লেখা। কয়েকটি জায়গা পড়ে দেখলাম, বইটি বেশ উপকারী মনে হয়েছে। এই বিশাল বইয়ে লেখক যে-বিষয়টি তুলে ধরেছেন, তা হল, হাদিসের সাথে গায়রে মুকাল্লেদদের সম্পর্ক শুধুই লোকদেখানো। তারা যে দাবি করে, হাদিস অনুসারে কেবল তারাই আমল করে, তাদের এই দাবিটা একেবারেই অসার। তেমনি তাদের এই দাবিও অসার যে, অন্যান্য মুসলমানরা, বিশেষ করে হানাফিরা, হাদিস মানে না বা তাদের নিকট হাদিস নেই, তারা কেবল অনুমানের ভিত্তিতে এবং কিয়াস অনুসারে আমল করে। অথচ ফিকহে হানাফি শরয়ি দলিলের যতটা কাছাকাছি, অন্য কোনও ফিকহ ততটা নয়।

আলোচ্য কিতাবটিতে ইমাম আবু হানিফা রহ. এর মানাকেব ও মাকাম, তাঁর একান্ত বৈশিষ্ট্যাবলি ও ফজিলত বর্ণনা করা হয়েছে। ইমাম সাহেবের প্রতি গায়র মুকাল্লেদদের যে শত্রুতা ও বিদ্বেষ রয়েছে, তা তুলে ধরা হয়েছে। এরপর তাহারাত ও নামায সম্পর্কিত অনেকগুলো গুরুত্বপূর্ণ মাসয়ালা কুরআন-হাদিসের প্রমাণ দ্বারা সাব্যস্ত করা হয়েছে। আর সেগুলো সম্পর্কে গায়রে মুকাল্লেদদের যে প্রপাগান্ডা রয়েছে যে, হানাফিদের নিকট এগুলোর সপক্ষে কোনও প্রমাণ নেই, তার মূলোৎপাটন করা হয়েছে। বিভিন্ন জায়গায় দেখানো হয়েছে যে, গায়রে মুকাল্লেদরা যে হাদিস অনুসারে আমল করার দাবি করে, তা দাবির মধ্যেই সীমিত। মূলত হাদিসের সাথে তাদের আমলের কোনও মিল নেই। হাদিসের ওপর তাদের আমল নেই, বরং এর প্রতি তাদের বিদ্বেষই রয়েছে। তাদের উদ্দেশ্য সুন্নাত জীবিত করা নয়; বরং উম্মতের মধ্যে মতবিরোধ ও বিভেদ সৃষ্টি করা। এরপর- লেখার কারণ, কিতাবের ধারা ও লেখার উদ্দেশ্য বর্ণনা করা হয়েছে।

শেষ প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৮
৪৮০.০০ ৮০০.০০
পৃষ্ঠা সংখ্যা : ৭৫২
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়