হাফেযে হাদীস ইমামে আযম আবূ হানীফা রহ.
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

হাফেযে হাদীস ইমামে আযম আবূ হানীফা রহ.

ইমাম আবূ হানীফা রাহ.-এর নাম জানেন না এমন মুসলমানের সংখ্যা বেশি নয়। তিনি ছিলেন হাদীসে হাফেয আর ফিকাহ-শাস্ত্রে ইমামে আযম। ইবাদত-বন্দেগী এবং খোদাভীরুতায়ও তিনি ছিলেন প্রবাদ পুরুষ। তাঁর ইলমের গভীরতা, জ্ঞানের তীক্ষèতা এবং গবেষণার সূক্ষèতা ছিল সর্বজন স্বীকৃত, অকপটে স্বীকার করতেন ভিন্ন মাযহাবের অনুসারীরা বরং তাঁর সমালোচকেরাও― আল্লাহ প্রদত্ব তাঁর বহু গুণ ও অবদানের কারণে। উলামায়ে কিরাম তাঁর শানে রচনা করেছেন বহু গ্রন্থ ও প্রবন্ধ-নিবন্ধ। কিন্তু ঐ সবের চেয়েও ইমাম আযমের গুণাবলীর সীমা-পরিসীমা আরও দূরে, বহু দূরে। কেননা ক্ষণজন্মা এই প্রবাদ প্রতীম একা তাঁর জীবনের স্বল্প সময়ে দীনে ইসলামের যে সুমহান খেদমত আঞ্জাম দিয়েছেন তা কোনো বিশাল জামাতের পক্ষেও সহজসাধ্য বলে মনে হয় না।
ইনসাফ ও ইনসানিয়্যাতের দাবি হল― কোনো ব্যক্তি কোনো ভালো কাজ করলে সেজন্য তাঁর প্রশংসা করা এবং তাঁকে অভিনন্দন জানানো। ন্যায়-পরায়ণ ব্যক্তিগণ যথাযথ-ভাবেই এ-দাবি পূরণ করেছেন। তারা বিভিন্নভাবে ফুটিয়ে তুলতে চেয়েছেন তাঁর জীবন-কর্ম।
কিন্তু জগতের একটি অদ্ভুত নিয়ম হল― যাঁরই প্রশংসা করা হয়, যিনিই আল্লাহর দরবারে গ্রহণযোগ্যতা লাভ করেন তাঁরই বিরোধিতায় একটি শ্রেণী আদাজল খেয়ে নামে। ইমামে আযম আবূ হানীফা রাহ.-এর ক্ষেত্রেও এর ব্যতিক্রম ঘটে নি।
এই কারণে বইটির শেষে ইমামের উপর আরোপিত কিছু সমালোচনার জবাব তুলে ধরা হয়েছে। 
উল্লেখ্য যে, ইমাম আবূ হানীফা রাহ.-এর আকাশ ছোঁয়া ব্যক্তিত্ব এবং সমগ্র মুসলিম জনগোষ্ঠীর প্রতি তাঁর বিশাল ‘ইহসান’ ও অথৈই সমুদ্র-সমান ‘অবদান’-এর তুলনায় এই কিতাবটি অতি সংক্ষিপ্ত। তারপরও আশা করি ইমামে আযমের ব্যাপারে আগ্রহী বাংলাভাষী পাঠকদের জ্ঞান পিপাসা মেটাতে সামান্য হলেও এ-বইটি সহায়ক হবে, ইনশাআল্লাহ।
এতে বর্ণিত প্রতিটি ঘটনার নির্ভরযোগ্য উদ্ধৃতি উল্লেখ করার চেষ্টা করা হয়েছে। 

প্রথম প্রকাশ: নভেম্বর, ২০১৪
১২০.০০ ২০০.০০
পৃষ্ঠা সংখ্যা : ১৭২
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

image01
image02

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়