মাওলানা ইয়াহইয়া কান্ধলভী রহ. (শাইখুল হাদীস যাকারিয়া রহ.-এর পিতা)
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

মাওলানা ইয়াহইয়া কান্ধলভী রহ. (শাইখুল হাদীস যাকারিয়া রহ.-এর পিতা)

এটি ইতিহাসের প্রায়বিস্মৃত এক মনীষীর জীবনী। খুব কাছাকাছি সময়ের মানুষ হওয়া সত্ত্বেও এ প্রজন্মের তালিবুল ইলমদের অনেকের কাছে তিনি অনেকটা অচেনা। অথচ এটি তাঁর অনবদ্য কীর্তির ওপর অনেক বড় জুলুম।

দাওয়াত-তাবলীগের মেহনতের সঙ্গে যারা সামান্যতম হলেও জড়িত, তারা অজস্রবার হযরতজি ইলয়াস রহ. হযরতজি ইউসুফ রহ. শায়খুল হাদিস যাকারিয়া রহ. ও মাওলানা তলহা হাফি.-এর নাম শুনেছেন। তাঁদের অসামান্য কীর্তির কথা শুনেছেন। তাঁদের প্রত্যেকেই গড়ে ওঠেছেন মাওলানা ইয়াহইয়া কান্ধলভী রহ.-এর প্রত্যক্ষ নেগরানিতে। তিনিই ছিলেন তাঁদের প্রত্যেকের আলোর বাতিঘর।
এঁদের কেউ তাঁর ছোট ভাই, কেউ ভাতিজা, কেউ ছেলে, কেউ নাতি। কিন্তু এর আগে একটাই পরিচয়, এবং সেটাই বড় পরিচয়- তিনি ছিলেন তাঁদের প্রত্যেকের প্রধান উসতায, রাহনুমা ও সেরপুরুস্ত।
.
যারা শাইখুল হাদীস যাকারিয়া রহ.-এর আপবীতি পড়েছেন, বা হাদীসের ব্যাখ্যাগ্রন্থ লামিউদ দারারী, আল আবওয়াব, আল কাউকাব, বজলুল মাজহুদ, আওজায, আমানিউল আহবার পড়েছেন, তারা নিশ্চয়ই জানেন- তিনি কী ছিলেন।
.
ইতিহাসের সেই দায় মেটাতেই বইটির বাংলায় রূপান্ত

১৯২.০০ ৩২০.০০
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

সাহারানপুর একটি জেলা। মুযাফফরনগরও একটি জেলা। এ জেলাদু’টি ভারতের ঐতিহ্যবহুল ভূখণ্ড ‘উত্তর প্রদেশ’-এ অবস্থিত। আপনি যদি ইতিহাসের মগ্ন পাঠক হন তাহলে স্বীকার করবেন, আক্ষরিক অর্থেই এ দু’টি জেলা স্বর্ণপ্রসবিনী। যুগে যুগে এ অঞ্চলে অসংখ্য বিরলপ্রজ মনীষা জন্মগ্রহণ করেছেন। দারুল উলূম দেওবন্দের প্রতিষ্ঠাতা মাওলানা কাসেম নানুতুবী রহ. ভারতবর্ষের শ্রেষ্ঠতম ফকীহ রশীদ আহমদ গাঙ্গুহী রহ. হিজরী ত্রয়োদশ শতাব্দীর মুজাদ্দিদ মাওলানা আশরাফ আলী থানভী রহ. অবিভক্ত ভারতের স্বাধীনতা আন্দোলনের বীরসেনানী সাইয়্যেদ হুসাইন আহমদ মাদানী রহ. বিশ্বজুড়ে ঈমানজাগরণী মেহনত দাওয়াত ও তাবলীগের প্রধান রূপকার মাওলানা ইলয়াস রহ. ভারতীয় উপমহাদেশের সর্বজন স্বীকৃত শাইখুল হাদীস যাকারিয়া রহ. এই স্বর্ণপ্রসবিনী ভূখণ্ডেরই সন্তান। বিগত দুশো বছরের ইসলাম ও মুসলমানদের ইতিহাস লেখতে হলে অবশ্যই কালজয়ী এ সকল মনীষার অবদানের কথা স্বীকার করতে হবে। ইতিহাসের সেই সুমহান কাফেলারই একজন গর্বিত সদস্য হলেন মাওলানা ইয়াহইয়া কান্ধলভী রহ.। যিনি ছিলেন মহীরুহ। যাঁর স্নেহ সুনিবীড় ছায়াতলে যুগশ্রেষ্ঠ মনীষা হিসেবে গড়ে ওঠেছেন ইতিহাসবিখ্যাত দাঈ মাওলানা ইলয়াস রহ. শায়খুল হাদীস যাকারিয়া রহ. হযরতজী মাওলানা ইউসুফ রহ. সহ প্রমুখ পথিকৃৎ। মাওলানা ইয়াহইয়া রহ. ছিলেন হাদীসবিশারদ। ছিলেন হাদীসের ব্যাখ্যাকার ও উসতায। ছিলেন আত্মশুদ্ধির সাধকপুরুষ ও সূফিব্যক্তিত্ব। হাদীস শাস্ত্রে যাঁর যোগ্যতা প্রবাদপ্রতীম। যাঁকে ফিক্বাহ ও হাদীসের মাঝে সমন্বয় সাধন-শাস্ত্রের অনেক বড় মনীষা মনে করা হয়। যাঁর রচনাবলির তালিকায় لامع الدراري على جامع البخاري، الكوكب الدري على جامع الترمذي এর মতো কালজয়ী গ্রন্থও রয়েছে। তাঁর এমন অসংখ্য অমীয় বচন, ঘটনা ও শিক্ষা রয়েছে- যেগুলোর সর্বজনীন উপকারিতা কেউ অস্বীকার করতে পারবে না। বক্ষ্যমাণ গ্রন্থটি তাঁরই জীবনচরিত। গ্রন্থটিতে তাঁর পারিবারিক বিবরণ, বুযুর্গ পিতৃপুরুষ, আসাতিযায়ে কেরাম, সমসাময়িক তরবিয়তি কেন্দ্র, সেখানকার শিক্ষা-কারিকুলাম ও পাঠদান ব্যবস্থা, তাঁর লেখা গবেষণামূলক গ্রন্থ ও রচনাসম্ভার, অনবদ্য অবদান এবং উত্তরসূরিদের ওপর বিশদ আলোচনা উঠে এসেছে। রচনা করেছেন মাওলানা মাসউদ আযিযী নদভী। গ্রন্থটির সূচনায় সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী রহ.-এর জ্ঞানগর্ভ ভূমিকা রয়েছে। এছাড়া হারদুঈর হযরত মাওলানা আবরারুল হক, যাকারিয়া রহ.-এর সুযোগ্য সাহেবযাদা মাওলানা তলহা কান্ধলভী দু‘আ ও শুভেচ্ছাবাণী জানিয়ে কলম ধরেছেন। আমরা মনে করি, এ সকল বরেণ্যদের জীবনচরিত আমাদের জন্যে সুখপাঠ্য হবে। এবং কহতুর রিযাল বা মনীষাশূন্য এ সময়ে ইতিহাসের বরেণ্য ব্যক্তিত্বদের জীবনীই হতে পারে জীবন পথের শ্রেষ্ঠ পাথেয়।

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়