কিতাবুল হজ্জ
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

কিতাবুল হজ্জ

অবতরণিকা

হামদ ও সালাতের পর আরয হলো, আরকানে ইসলামের পঞ্চম রোকন হলো ‘হজ্বে বাইতুল্লাহ’। আল্লাহ তা’আলার প্রতি বান্দার ইশক-মুহব্বত বহিঃপ্রকাশের সর্বশেষ স্থর হলো হজ্ব। হজ্ব সঠিকভাবে আদায় করতে পারলে একজন মুসলমান আল্লাহ তা’আলার ওলী হয়ে যায়। কিন্তু হজ্ব যেহেতু জীবনে একবারই ফরয হয়, আর সাধারণত লোকেরা একবারই হজ্ব করে থাকে, তাই আমাদের সমাজে হজ্বের মাসাইলের আলোচনা নেই বললেই চলে। এ কারণে মাসআলা জেনে-শুনে সঠিকভাবে হজ্ব আদায় করা কষ্টসাধ্যই বলা যায়।

আল্লাহ তা’আলার খাস মেহেরবানী যে, তিনি আমাকে প্রতিবছর শাওয়াল মাসে কিছু সংখ্যক হজ্বযাত্রীকে নিয়ে ‘হজ্ব ট্রেনিং’-এর ব্যবস্থা করার তাওফীক দিয়েছেন। এ ট্রেনিং-এ হজ্বের জরুরী মাসাইলের আলোচনা করা হয়ে থাকে এবং বোর্ডে নকশা করে হজ্বের যাবতীয় কার্যাদি বুঝিয়ে দেওয়া হয়। এর ফলে ট্রেনিং-এ উপস্থিত হাজীগণ সঠিকভাবে এবং সহজে হজ্ব সম্পন্ন করতে পারে।

ট্রেনিং-এ উপস্থিত হাজীসাহেবদের পক্ষ থেকে বার বার তাকাযা আসছিলো যে, ট্রেনিং-এ যেসব মাসআলা-মাসাইলের আলোচনা হয়, সেগুলি লিপিবদ্ধ করে কিতাব আকারে প্রকাশ করা হোক। যাতে ট্রেনিং-এ যারা উপস্থিত হতে পারেনি তারাও এর দ্বারা উপকৃত হতে পারে। তাদের আবেদনে সাড়া দিয়েই মূলত এই কিতাব প্রস্তুত করা হয়েছে।

এই কিতাবের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে, এখানে মাসআলাগুলি সহজভাবে উপস্থাপন করা হয়েছে এবং হজ্ব সম্পর্কে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরা হয়েছে। অভিজ্ঞতা যদিও পরিবর্তনশীল তারপরও আশাকরি হজ্বযাত্রীরা এর দ্বারা বেশ উপকৃত হবে।

আল্লাহ তা’আলা আমার এ ক্ষুদ্র প্রয়াস কবূল করে ‘কিতাবটিকে’ আমাদের নাজাতের উসীলা করুন এবং আল্লাহর বান্দাদেরকে এ কিতাব থেকে উপকৃত হওয়ার তাওফীক দান করুন।

উলামায়ে কেরামের খেদমতে বিশেষভাবে আবেদন এই যে, যদি কোনো ভুল-ত্রুটি পরিলক্ষিত হয়, তাহলে মেহেরবানীপূর্বক আমাকে অবগত করবেন। ইনশাআল্লাহ পরবর্তী এডিশনে ভুল শুধরে দেওয়া হবে।

সবশেষে আল্লাহ তা’আলার দরবারে দু’আ করছি আমার প্রিয় শাগরিদ মৌলভী জালীস মাহমূদ-এর জন্য, যে আমাকে এ কিতাব প্রকাশের ব্যাপারে সার্বিক সহযোগিতা করেছে। আল্লাহ পাক তার ইলমে বরকত দান করুন এবং তাকে ইলমে দ্বীনের সহীহ খিদমতের তাওফীক দান করুন। আমীন।

আরযগুযার

মুফতী মনসূরুল হক

১৫/৮/২০১৩ইং

প্রথম প্রকাশ: জুন, ২০১৩
১৩০.০০ ২০০.০০
পৃষ্ঠা সংখ্যা :
ভাষা: বাংলা
প্রসঙ্গ: হজ্জ ও উমরাহ
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়