মা, মা, মা এবং বাবা
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

মা, মা, মা এবং বাবা

আমার প্রিয় পুত্র, অনেকদিন আগের কথা। একজন মা সবচেয়ে ভালো যে সংবাদ পেতে পারে, একজন নারী তার জীবনে সবচেয়ে ভালো যে সংবাদ পেতে পারে, সেই সংবাদ আমিও পেয়েছিলাম। তুমি জানো কি ছিলো সেই সংবাদ? তুমি জানতে চাও কি সেই মুহূর্ত যা আমাকে আমার জীবনের পরম আনন্দে ভাসিয়ে দিয়েছিলো? বাবা, সেটা ছিলো তোমার অস্তিত্বের সংবাদ। আমাকে বলা হয়েছিলো আমার গর্ভে তুমি এসেছো। বাছা আমার, আমি তোমাকে কোনোভাবেই সেই মুহূর্তের কথা বলে বোঝাতে পারবোনা। আমি তোমাকে বোঝাতে পারবোনা সেই মুহূর্তে আমি কতোটা খুশি হয়েছি। আমার গর্ভে তোমার অস্তিত্বের সংবাদ যে আমাকে কিরকম আনন্দের প্লাবনে ভাসিয়েছে সেটা তুমি কোনোদিনও বুঝবেনা।

তারপর অনেকগুলো সপ্তাহ কেটে গেল। আমার শরীরে আস্তে আস্তে পরিবর্তন আসতে লাগল। শরীরের এই পরিবর্তনের সাথে সাথে আমি ভয়ও পাচ্ছিলাম। কারণ আমি যা-ই খেতাম তা-ই বমি হয়ে যেত। প্রচন্ড দূর্বলতা এসে আমার শরীরে ভর করতো। তুমি বড় হওয়ার সাথে সাথে আমার শরীরও দিন দিন বড় হতে লাগলো। আমার প্রিয় সন্তান, আমি আল্লাহর নামে শপথ করে বলছি,- তুমি গর্ভে আসার পর আমার শারীরিক দূর্বলতা, প্রচন্ড ব্যথা, শরীর অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়া, খেতে না পারা, ঘুমোতে না পারা সত্ত্বেও যতো দিন গড়াচ্ছিলো, তোমার জন্য আমার ভালোবাসা যেন ততোই বেড়েই চলছিলো।

আমার গর্ভে যেদিন তোমার অস্তিত্ব টের পেলাম, খোদার কসম সেই দিনই তুমি আমার কাছে প্রিয় হয়ে গিয়েছিলে। আমার ধ্যান-জ্ঞান-স্বপ্নে সবখানে শুধু তুমি আর তুমি। এভাবে দিনগুলো সপ্তাহ আর সপ্তাহগুলো মাসে পরিণত হতে লাগলো। সময়ের সাথে পাল্লা দিয়ে আমিও যেন ভারি হয়ে গেলাম। আমি এতো বেশিই ভারি হয়ে উঠলাম যে, কোথাও বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে পারতাম না। বেশিক্ষণ হাঁটতে পারতাম না। এরপর এমন একটা সময় আসলো যখন আমি চিৎ হয়ে ঘুমাতেও পারতাম না। কেনো জানো? কারণ, তোমার ওজন আমার বুকে প্রচণ্ড ব্যথা তৈরি করতো। তাই আমি পাশ ফিরে ঘুমাতাম। তবুও আমার ভিতরে একটা ভয় কাজ করতো। আমি ভাবতাম, পাশ ফিরে ঘুমাতে গিয়ে যদি পেটে তোমার গায়ে কোন আঘাত লাগে? তোমার যদি কোন ক্ষতি হয়ে যায়? সারাক্ষণ এই ভয় আমার ভিতরে কাজ করতো। এই ভয় নিয়েই কতো রাত আমার নির্ঘুম কেটে গেছে তুমি জানো না।

শেষ প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৮
১৭৬.০০ ২৩৫.০০
পৃষ্ঠা সংখ্যা : ১৭৬
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়