মিল্লাতে ইব্রাহীমের জাগরণ
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

মিল্লাতে ইব্রাহীমের জাগরণ

আমাদের নবী মুহাম্মাদ (স) এবং মিল্লাতে ইবরাহীমঃ ইবরাহীম (আঃ) কে আল্লাহ একাই একটি উম্মতের সাথে তুলনা করেছেন।তিনি ছিলেন ঈমান বিল্লাহ ও কুফর বিত তাগুতের প্রকৃষ্ট উদাহারণ। তাগুতের সাথে সম্পর্কচ্ছেদের ঘোষণা দিতে পরিণামের চিন্তা করেননি। আমাদের প্রিয়নবী মুহাম্মাদ (স) ছিলেন ইবরাহীম (আঃ) এর মিল্লাতের একনিষ্ঠ অনুসারী। কী সেই মিল্লাতের বিশেষত্ব? প্রচলিত হিকমাতপন্থীদের সাথে এই মিল্লাতের পার্থক্যই বা কোথায়? লেখক ইবরাহীম (আঃ) আর মুহাম্মাদ (সঃ) এর জীবনী থেকে দেখিয়ে দিয়েছেন চোখে আঙ্গুল দিয়ে।

মিল্লাতে ইবরাহীমের মূল বৈশিস্ট্য দুটিঃ ক) ইবাদাতকে আল্লাহর জন্য একনিষ্ঠ করা খ) শিরক ও কুফফারদের সাথে চিরশত্রুতা ও প্রকাশ্যে চিরশত্রুতার ঘোষণা দেয়া।
এই পথের বাস্তবতার স্বরুপ বইতে পুঙ্খানুপুঙ্খভাবে উল্লেখ করা হয়েছে।বইয়ে মিল্লাতে ইবরাহীমের স্বরুপ বুঝাতে নবীজির (সা) সিরাত থেকে ঢের উদাহারণ পেশ করা হয়েছে। সংযুক্ত করা হয়েছে সালাফদের বাণী, কুরআনের আয়াত ও রাসূলের (সা) হাদীস। রেফারেন্স ও পাদটীকা যত্নের সাথে যুক্ত হয়েছে, সালাফদের কিতাব থেকে দলিল যুক্ত হয়েছে।সমাজের বিভিন্ন শ্রেণীর মুসলিমদের নানামুখী মেহনতের সীমাবদ্ধতা ও মিল্লাতে ইবরাহীমের সাথে তাদের তফাত বর্ণনা করে লেখক তুলে ধরেছেন মিল্লাতে ইবরাহীম প্রতিষ্ঠার সঠিক পন্থা।
ভ্রান্ত হেকমতের ওসিলায় নিজেকে ভুলিয়ে রাখা নয়, মিল্লাতে ইবরাহীম প্রতিস্টা হয় সত্য প্রকাশ, শত্রুতা ঘোষণা ও সম্পর্কচ্ছেদের মাধ্যমে। স্বাভাবিকভাবেই বিপদ হবে এ পথের বন্ধু। ধৈর্যধারণ করতে হবে।

মিল্লাতে ইবরাহীমের পরিচয় দেয়ার পর সমাজের বিভিন্ন তাওহীদপন্থী দলের উসূলের সাথে মিল্লাতে ইবরাহীমের তুলনা দেয়া হয়েছে। কিছু দল আছে হক্ব মেহনত করে, বাতিলের বিরুদ্ধাচরণ করে, কিন্তু শুধু সেসব বাতিলের বিরুদ্ধেই তারা কঠোর, যারা দুর্বল। পক্ষান্তরে শক্তিশালী প্রধান বাতিল যারা আল্লাহর দ্বীন মিটিয়ে দিতে বদ্ধপরিকর, তাদের বিরুদ্ধে নীরব। আরেক দল আছে যারা হক্বের সাথে বাতিল মিশিয়ে একটি মিল্লাত বানিয়ে নেয়। তাই তাদেরকে বাতিল সংবর্ধনা দেয় আর নবীদেরকে মিল্লাত প্রচারের কারণে করত নির্যাতন ও বিতাড়ন।তাই এসব জামাতের সাথে মিল্লাতে ইবরাহীমের তফাৎ তুলে ধরা হয়েছে।তাদের যুক্তির অসাড়তা তুলে ধরা হয়েছে। মিল্লাতে ইবরাহীম থেকে বিচ্যুতির কারণেই কীভাবে তাদের আন্দোলন ব্যার্থতায় পর্যবসিত হয় তা দেখিয়ে দেয়া হয়েছে। বইতে আরো বর্ণিত হয়েছে মুক্তিপ্রাপ্ত দলের বৈশিষ্ট্য যা প্রকাশ্যে হকের দাওয়াত দেয়া ও প্রকাশ্যে বাতিলের শত্রুতার মধ্যেই নিহিত। এই মিল্লাতে চলার দুনিয়াবি পরিণতিও উঠে এসেছে।

শেষ প্রকাশ: মার্চ, ২০১৮
৯০.০০ ৯০.০০
পৃষ্ঠা সংখ্যা : ১০০
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়