নবীয়ে রহমত (সা.)
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

নবীয়ে রহমত (সা.)

মাওলানা সাইয়্যিদ আবুল হাসান আলী নদভী হলেন এই সময়ের শ্রেষ্ঠ ও অবিতর্কিত আলিমদের একজন, যাকে শুধু ভারতীয় উপমহাদেশই না, আরব ও পাশ্চাত্যে সমান ভাবে সম্মান করে । তিনি অসংখ্য বই লিখেছেন যা বিশ্বব্যাপী খ্যাতি লাভ করে ।

আর এই বইয়ের বিষয়বস্তূ সৃষ্টির সেরা কে নিয়ে। বইটি আমাদের প্রিয় নবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহিসসালামের জীবনী। এই দুই বিষয় বিবেচনা করলেই বোঝা যায় বইটি কত ভালো।

জীবনীটি মাকতাবাতুল হেরা প্রকাশ করে ও এর প্রাঞ্জল অনুবাদ করেন আবু সাঈদ মুহাম্মদ ওমর আলী।

সীরাত গ্রন্থ হিসেবে এটি সংক্ষিপ্ত । এখানে সীরাতের সব ঘটনাবলী লেখকের ভাষায় সংক্ষিপ্তাকারে দেয়া হয়েছে। তাই বইটি কলেবরে বেশি বড় না। মাত্র ৫০০ পৃষ্ঠা। এটি উপযুক্ত তাদের জন্য , যারা সংক্ষেপে আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহিসসালামের জীবনী পড়ে ফেলতে চান এবং ঘটনাবলীর বেশি বিস্তারিত বিবরণ চান না।

তবে এই বইটির কিছু বৈশিষ্ট আছে যা অনেক সীরাত গ্রন্থে পাওয়া যায়না। সীরাত গ্রন্থ গুলো সাধারণত সরাসরি আমাদের নবীর জন্ম দিয়ে শুরু হয়না । শুরু হয়না তৎকালীন বিশ্ব পরিস্থিতি, আরবের ইতিহাস, সমাজ ও সংস্কৃতি, আব্দুল মুত্তালিব / হস্তী বাহিনী ইত্যাদির বর্ণনা দিয়ে। সীরাত গ্রন্থের এই অংশ টুকু বেশ ক্লান্তিকর হয়, কারণ নবীজির জন্ম ও জীবনের প্রতিই বেশি আগ্রহ থাকে । লেখক এই বইয়ের প্রায় ২০% মানে ১০০ পৃষ্টার মতো এই বিষয়েই বরাদ্দ করেছেন, অথচ এই অংশ মোটেই ক্লান্তিকর হয়নি। উনি আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহিসসালামের জন্মের আগের পৃথিবী ও পটভূমি খুব সুন্দর ও বিস্তারিত ভাবে ফুটিয়ে তুলেছেন যাতে আমরা নবী সাল্লাল্লাহু আলাইহিসসালামের জীবনীর প্রকৃত সমাদর করতে পারি। হিজরতের বর্ণনার সময় উনি ইয়াসরিব, আওস ও খাজরাজ গোত্রের ইতিহাস বিস্তারিত বর্ণনা করেছেন। এরপর পারস্য/রোম/মিশর/আবিসিনিয়া ইত্যাদির শাসকদের কাছে চিঠি পাঠানোর ঘটনা বর্ণনা করার সময় উনি ঐসব রাজত্বেরও বিস্তারিত বর্ণনা দিয়েছেন। এই বর্ণনা গুলি সীরাত কে বোঝার জন্য খুবই সহজ করেছে । মনে রাখতে হবে বইয়ের লেখক একজন আলিম ও এবং একজন ঐতিহাসিক ও বটে ।

আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহিসসালামের অন্যন্য জীবনী মোটামুটি সংক্ষেপে বর্ণনা করলেও তাঁর বিদায় হজ্ব ও মৃত্যুর বর্ণনা অত্যন্ত বিস্তারিত ভাবে দিয়েছেন। সাধারণত অন্য সীরাত গ্রন্থে এই দুই বিষয় সংক্ষিপ্তাকারে দেয়া থাকে।

বইটি উনি শেষ করেছেন আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহিসসালামের পরিবার ও চারিত্রিক বর্ণনা দিয়ে। পুরো বইটিই সুন্দর, তবে এই অংশ সবচেয়ে বেশি সুন্দর।

আমি সবাইকে, বিশেষ করে যারা সংক্ষেপে আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহিসসালামের জীবনী জানতে চান তাদেরকে এই বইটি অবশ্যই পড়ার অনুরোধ করব।

৩০০.০০ ৫০০.০০
পৃষ্ঠা সংখ্যা : ৫২৫
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়