ইসলামী ব্যাংক: ভুল প্রশ্নের ভুল উত্তর
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

ইসলামী ব্যাংক: ভুল প্রশ্নের ভুল উত্তর

ইসলামী ব্যাংকিং এবং অর্থনীতি নিয়ে গতানুগতিক ধারার আলোচনাগুলোর সাধারণ কিছু সীমাবদ্ধতা থাকে। এ ধরনের অধিকাংশ আলোচনায় প্রথমে ইসলামী শরীয়াহ অনুযায়ী রিবা বা সুদের সংজ্ঞা এবং বিভিন্ন প্রকারভেদ উপস্থাপন করা হয়। তারপর আলোচনা বা সমালোচনা চলে যায় ইসলামী ব্যাংকগুলোর ঋণ বা বিনিয়োগের বিভিন্ন মোডগুলোর দিকে। আমার অভিজ্ঞতায় মনে হয়েছে এ ধরনের অ্যাপ্রোচে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মৌলিক কিছু প্রশ্নের আলোচনা অনুপস্থিত থাকে। ব্যাংক কীভাবে কাজ করে, ব্যাংকিং-ব্যবস্থার সূচনা কীভাবে হলো, উদ্দেশ্য ও কর্মপদ্ধতির দিক থেকে ব্যাংক কি আদৌ ইসলামী হতে পারে কি না—এ মৌলিক প্রশ্নগুলোর বদলে ঘুরেফিরে আলোচনা বিভিন্ন মোডকে ঘিরে আবর্তিত হতে থাকে।
.ড. যাহিদ সিদ্দিকী অত্যন্ত গুরুত্ব দিয়ে এ প্রশ্নগুলো নিয়ে আলোচনা করেছেন। ঋণ বা বিনিয়োগের বিভিন্ন মোড কতটা ইসলামসম্মত, সে তর্ক থেকে বের হয়ে ইসলামী ব্যাংকিং এর আলোচনাকে ভাগ করেছেন তিনটি মূল প্রশ্নের আলোচনায় :
.১) ব্যাংক মূলত কীভাবে কাজ করে, এবং একে কি আদৌ ইসলামী বানানো সম্ভব?
২) ইসলামী ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে কি শরীয়াহর উদ্দেশ্য অর্জন সম্ভব?
৩) ইসলামী ব্যাংকগুলো বর্তমানে যেভাবে কাজ করছে তা কি পরিপূর্ণভাবে ইসলামসম্মত?

প্রথম প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৯
২১০.০০ ২১০.০০
পৃষ্ঠা সংখ্যা :
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়