স্পেনের কান্না
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

স্পেনের কান্না

জুলাই ৭১১। লাক্কা উপত্যকা, স্পেন।
বারো হাজার সৈন্যের সামনে দাঁড়িয়ে সেনাপতি তারিক বিন যিয়াদ, অপরদিকে সত্তর হাজার সৈন্য নিয়ে অপেক্ষমান রাজা রডরিক, ঈমানী চেতনা আর শাহাদাতের আকাঙ্ক্ষার শেষ বিন্দু ঢেলে দিয়ে তারিক বিন যিয়াদ বললেনঃ 
❝প্রিয় বন্ধুরা! রণক্ষেত্র ছেড়ে তোমাদের পলায়নের কোন পথ নেই। তোমাদের পেছনে সমুদ্র, সামনে দুশমন। আল্লাহ তায়ালার সাহায্যের হাত তোমাদের দিকে প্রসারিত।❞
.
আট দিন প্রচন্ড যুদ্ধের পর আসে বিজয়।
সেই ৭১১ সাল থেকে শুরু, ক্যালেন্ডারের পাতা আসতে থাকে একের পর এক আর মুসলমানদের পদচারণায় মুখর হতে থাকে স্পেন, আমাদের অনেক গর্বের আর একই সাথে অনেক আক্ষেপের আন্দালুসিয়া...
.ফেব্রুয়ারী ১৪৯২।
আলহামরা রাজপ্রাসাদ ছেড়ে যাচ্ছেন গ্রানাডার সর্বশেষ মুসলিম শাসক আবু আব্দুল্লাহ, রাজ প্রাসাদের চাবি তুলে দেয়া হবে রাজা ফার্নিনান্ড ও রাণী ইসাবেলার হাতে, পতন হতে চলেছে আটশ বছরের মুসলিম শাসন। পরিবার পরিজন নিয়ে রাজ প্রাসাদ ছেড়ে যাবার সময় টিলার উপর থেকে শেষ বারের মতন দেখে নিলেন আলহামরা, চোখের পানি আর বাঁধ মানলো না, বেরিয়ে এলো গাল বেয়ে...
.মুসলমানদের আগমন ছিলো সমগ্র ইউরোপের জন্য আশীর্বাদস্বরূপ। বিজ্ঞান, সাহিত্য, দর্শন, চিকিৎসা এমনকি স্থাপত্য, সভ্যতার প্রতিটি শাখায় ইউরোপকে পথ দেখিয়েছিলো মুসলিম অধ্যুষিত স্পেন।
.অথচ আটশ বছর পর এই জাতিটিকে কেনো স্পেনের মাটিতে করুণ পরিনতি বরণ করে নিতে হলো?
.মুফতি তকী ওসমানী ঘুরে দেখেছেন মুসলমানদের স্মৃতি বিজড়িত গ্রানাডা, কর্ডোভা, মালাগা প্রভৃতি শহর আর খুঁজে বেরিয়েছেন এই প্রশ্নের উত্তর। লেখকের কলম বেয়ে নেমে আসা সেই বিষণ্ণতাকেই যেনো মলাটবন্দী করা হয়েছে ❝স্পেনের কান্না❞ বইটিতে।

প্রথম প্রকাশ: মে, ২০১৪
১৫৬.০০ ২৪০.০০
পৃষ্ঠা সংখ্যা : ১৯২
ভাষা: বাংলা
প্রসঙ্গ:
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়