সুবিচার নৈতিকতা ও ইহসান সম্পর্কে ইসলামের বিধান
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

সুবিচার নৈতিকতা ও ইহসান সম্পর্কে ইসলামের বিধান

আমাদের কাছে বিস্ময়কর ঠেকলেও আহলে ইলমদের কাছে এটি অস্বাভাবিক নয়। এরচেয়েও বিস্ময়কর কীর্তি উলামায়ে কেরাম স্থাপন করেছেন। সেই আলোচনা অন্য দিন করবো।
আজকের আলোচনা হলো, শায়খুল ইসলাম মাদানী রহ.-এর দৌহিত্র মুফতী সালমান মানসুরপুরী হাফিযাহুল্লাহুর লেখা 'এক জামে কুরআনী ওয়ায' বইটি প্রসঙ্গে।
হযরত আবদুল্লাহ ইবনে মাসউদ রাদি. বলেন-
কুরআন কারীমের সবচেয়ে জামে' [ব্যাপক তথ্যবহুল ] আয়াত হলো-
ان الله يأمر بالعدل والاحسان وإيتاء ذي القربى، وينهى عن الفحشاء والمنكر والبغي، يعظكم لعلكم تذكرون. 
সূরা নাহল : ৯০
হযরত আকসাম ইবনে সয়ফী রাদি. এই একটি আয়াত শুনেই মুসলমান হন। জুমুআর নামাযের দ্বিতীয় খুতবায় শুনে শুনে আয়াতটি অনেক সাধারণ মানুষেরও মুখস্থ হয়ে গেছে।
কিন্তু আয়াতটির অন্তর্নিহিত ব্যাপকতার পরিধি আমাদের জানা নেই। আয়াতটিতে মহান আল্লাহ তিন কাজের নির্দেশ দিয়েছেন এবং তিনটি কাজ থেকে বারণ করেছেন। শেষাংশে বলেছেন, এটাই মানবজাতির পূর্ণ সফলতার অব্যর্থ প্রেসক্রিপশন। করণীয় হলো- আদল, ইহসান ও আত্মীয়তার সম্পর্কের প্রতি শ্রদ্ধা প্রদর্শন। আর বর্জনীয় হলো- অশ্লীলতা, মন্দ কাজ ও সীমালংঘণ। 
বাস্তবতা হলো, এর মাঝে আমাদের ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের করণীয়, বর্জনীয়র প্রায় সবটাই উঠে এসেছে। এ কারণেই এটিকে জামে আয়াতের স্বীকৃতি দেয়া হয়েছে।
কীভাবে এটি অন্যতম সর্বাধিক তথ্যবহুল আয়াত তা গুণী লেখক ঝরঝরে শৈলীতে, বাহুল্যবর্জিত আলোচনায় তুলে ধরেছেন।

১৬৩.০০ ২৫০.০০
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়