সুদবিহীন ব্যাংকিং
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

সুদবিহীন ব্যাংকিং

সুদবিহীন ব্যাংকিং ব্যবস্থা। একটি বিরল ভাবনা। অনেকে সুদকে সুদ মনে করেন না। তাদের কথা ভিন্ন। তবে যারা ভাবেন সুদি ব্যাংকের কোনো বিকল্প নেই, তাদের ভাবনা খন্ডন করা প্রয়োজন। দরকার সেই ভাবনার বিরুদ্ধে কুরআন-হাদিসের আলোকে আলোচনা-পর্যালোচনা করা। ইসলামি আইন ও অর্থনীতির ওপর গবেষণাসহ নানা শ্রেণীর নানান বিতর্কের প্রতিনিয়ত সমাধান করছেন মুফতি তাকি উসমানি। তিনি পাকিস্তান শরিয়া বোর্ডের সাবেক বিচারপতি।

প্রবন্ধের আকারে নয়, বক্ষমান বইয়ের লেখাগুলো অবধারিত হয়েছে কথিকার আদলে। অবতারণা হয়েছে কিছু শ্রেণীবিশেষদের কথা। যারা প্রচলিত ব্যাংকিং ব্যবস্থাকে সুদমুক্ত মনে করেন। এর প্রতিবাদে বইটিতে ফুটে উঠেছে সুদবিহীন ব্যাংকিং ব্যবস্থার পক্ষ-বিপক্ষের যুক্তিনির্ভর পর্যালোচনা। নানা সময়ে উত্থাপিত প্রশ্নের পরিকীর্ণ জবাব থেকে গাঁথা হয়েছে গ্রন্থটির মলাট। সুদবিহীন ব্যাংকিংয়ের পর্যালোচনায় সূচিবদ্ধ হয়েছে বাদায়েউস সানায়ে, ইমদাদুল ফাতওয়া, জাদিদ ফিকহে মাবাহিস, ইদারাতুল কুরাআন, দুররে মুখতার, ফাতাওয়ায়ে কাজি খান, জামিউল ফুসুলাইন, তাবয়িনুল হাকায়েক, রদ্দুল মুহতার, ফাতওয়ায়ে শামি, আল মাবসুত লিস সারাখসি, নশরুল ওরফ, আহসানুল ফাতওয়া, শরহুল আশবাহ ওয়ান নাজায়েজ, আত তাকরির ওয়াত তাহরির, প্রাগুক্তসহ বাইয়িনাতের মতো কালজয়ী কয়েকটি গ্রন্থের তথ্যসূত্র। যা বইটিকে গ্রহণযোগ্যতার উচ্চ আসনে পৌঁছে দিয়েছে।

অনুবাদে বইয়ের বিভিন্ন স্থানে ব্যারিকেটে ইংরেজি শব্দের ব্যবহার করা হয়েছে প্রয়োজন মাফিক। তবে অনুবাদের ক্ষেত্রে আরবি শব্দের প্রবণতা দৃশ্যমান। বইটি অনুবাদ করেছেন মাওলানা মুসা বিন ইজহার। বশির মেসবাহর করা প্রচ্ছদ আবৃত বইটি সেসব পাঠকের জন্য অতীব জরুরি যারা এক লহমায় জেনে নিতে চান সুদবিহীন ব্যাংকিংয়ের শরয়ি বিধিবিধান। 

প্রথম প্রকাশ: এপ্রিল, ২০১২
২৬৪.০০ ৪৪০.০০
পৃষ্ঠা সংখ্যা : ৩২৭
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়