ভারতবর্ষের মুসলিম শাসকদের আজানা কথা
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

ভারতবর্ষের মুসলিম শাসকদের আজানা কথা

ভারতীয় উপমহাদেশে রয়েছে প্রায় বারশ’ বছরের মুসলিম শাসনামলের এক গৌরবময় অধ্যায়। কিন্তু কায়েমী স্বার্থবাদ, গোষ্ঠী ও সম্প্রদায়িক সংকীর্ণ চিন্তা অনেকাংশেই গৌরবময় এ ইতিহাসকে কলংকিত করেছে। এ ব্যাপারে আমাদের উদাসীনতাও কম দায়ী নয়। ভারতের একজন বিদগ্ধ ঐতিহাসিক ও গবেষক লিখেছেন-‘আমাদের দেশে বিকৃত ইতিহাস পরিবেশনের জন্য ইংরেজদের দোষ দেওয়া হলেও তাদের কূটনৈতিক জ্ঞান ও সুদূরপ্রসারী চিন্তাধারার কথা অস্বীকার করা যায় না। তার বুঝেছিলেন, ইতিহাসে ভেজাল দিয়েই ভারতবাসীকে অন্ধকারে রাখা সম্ভব এবং এই ইতিহাসের মাধ্যমেই হিন্দু-মুসলমানে বিভেদ সৃষ্টি করা যায়। সেই উদ্দেশে ইতিহাস-স্রষ্টা মুসলিম জাতির অক্লান্ত পরিশ্রমের রচনা-সম্ভার আরবী, ফার্সী ও উর্দু ইতিহাসগুলোর প্রায় প্রত্যেকটি অধ্যায়ন, গবেষণা ও অনুবাদ করতে তারা যে অধ্যবসায় ও পরিশ্রমশীলতার দৃষ্টান্ত রেখে গেছেন, তা অনস্বীকার্য এবং উল্লেখযোগ্য।’ 
অথচ আমাদের জাতীয় মূল্যবোধ ও চেতনাকে ধারণ করে ইতিহাস রচনার ক্ষেত্রে প্রয়োজনীয় গবেষণা, অধ্যবসায় তেমন চোখেই পড়ে না। এতে করে আমরা সত্যিকার ইতিহাস পাঠ থেকে অনেকাংশেই বঞ্চিত রয়ে গেছি। নতুন প্রজন্মকে এ দশা থেকে মুক্তি দেয়ার আশায় রচিত হয়েছে ইতিহাসের গল্প সিরিজ ।

প্রকাশনী: বই ঘর
প্রথম প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৩
৭২.০০ ১২০.০০
পৃষ্ঠা সংখ্যা : ৬৩
ভাষা: বাংলা
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়