যেমন ছিলেন তাঁরা
মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যে কোন প্রান্তে বই পৌছে দেয়া হয় 
২-৫ দিনের মধ্যে বিতরণ যোগ্য

যেমন ছিলেন তাঁরা

যেমন ছিলেন তাঁরা সম্পর্কে দুটি কথা:

এ বইটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এটি জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে রচিত ও বাংলা ভাষায় অনূদিত সালাফদের বাণী সংকলন। এ দিক থেকে এটি অনন্য। এখানে আলোচিত উল্লেখযোগ্য কয়েকটি বিষয় হলো—

০১. ইবাদত।
০২.তাকওয়া।
০৩.বিনয়।
০৪.সাহায্য ও ধৈর্যধারণ।
০৫.হৃদয়ের স্বচ্ছতা।
০৬.আল্লাহর ওলী।
০৭.কীভাবে আমাদের অন্তরে আল্লাহর বড়ত্ব স্থাপন করবো?
০৮.যুহদ।
০৯.জিহাদ।
১০.আল্লাহর সাক্ষাতের জন্য প্রস্তুতি। এছাড়াও আরো অনেক বিষয়ে সমৃদ্ধ এ কিতাবটি।

যেমন ছিলেন তাঁরা থেকে:

- হাসান বসরী রহ: ‘‘সর্বোত্তম ইবাদত হলো—গভীর রাতের নামাজ। এটা বান্দার জন্য আল্লাহর নৈকট্য লাভের নিকটতম পথ।...’’

- ইয়াহইয়া ইবনে মুআজ রহ.: শরীর রোগাক্রান্ত হয় ব্যথা-বেদনার কারণে। হৃদয় রোগাক্রান্ত হয় গুনাহের কারণে। তাই অসুস্থ হলে শরীর যেমন খাবারের স্বাদ পায় না, তেমনিভাবে গুনাহ করলেও হৃদয়ে ইবাদতের স্বাদ পাওয়া যায় না।

- ফুযাইল ইবনে আয়ায রহ. : যখন তুমি রাতের তাহাজ্জুদ ও দিনের রোজা থেকে বঞ্চিত হবে, তখন বুঝে নেবে যে, তুমি বঞ্চিতদের অন্তর্ভূক্ত। তোমার গুনাহই তোমাকে বঞ্চিত করে রেখেছে। তুমি বন্দি! তোমার গুনাহই তোমাকে বন্দি করে রেখেছে।

- আল্লাহ ভীতির একটি নমুনা: আব্দুল্লাহ ইবনে মুবারাক রহ. তাঁর এক সাথী থেকে একটি কলম ধার নেন। পরবর্তীতে সেটি ফিরিয়ে দেয়ার জন্য তিনি মার্ভ থেকে সুদূর শামে আসেন।

- হাসান বসরী রহ. : প্রত্যেক গন্তব্যরই একটি সংক্ষিপ্ত পথ আছে। আর জান্নাতের সংক্ষিপ্ত পথ হলো—জিহাদ।

- এটা ফেতনার যামানা। কেমন ফেতনার যামানা? এটা এমন ফেতনার যামানা, যেখানে মানুষ শয়তানরা জিন শয়তানদের থেকে বড় চক্রান্তকারী হয়ে গেছে। সুতরায় মানুষের জন্য আল্লাহর সাহায্য চাওয়া, বেশি বেশি দুআ করা ও তাঁর নিকট আশ্রয় প্রার্থনা করা আবশ্যক। হাদীসে এসেছে: ‘‘তোমরা প্রকাশ্য ও গোপন ফেতনা থেকে আল্লাহর নিকট সাহায্য প্রার্থনা কর।’’—সহীহ মুসলিম: ২৮৬৭

- কখন আসবে আল্লাহ সাহায্য? :ইমাম ইবনুল কায়্যিম রহ. বলেন, যখনই বান্দা পূর্ণাঙ্গ দাসত্ব করবে, তখনই আল্লাহর পক্ষ থেকে তার ওপর সর্বোচ্চ সাহায্য আসবে।

- সুন্নাহর ওপর আমলই মুক্তি:

ইমাম যুহরী রহ. বলেন, পূর্ববর্তী আলেমগণ বলতেন—সুন্নাহ আঁকড়ে ধরাই মুক্তি।

ইমাম মালেক রহ. বলেন: সুন্নাহ হলো নূহ আ. এর নৌকা। যে তাতে আরোহণ করবে, সে মুক্তি পাবে। আরে যে পেছনে থেকে যাবে, সে ডুবে মরবে।

উল্লিখিত বাণীগুলো এ বইয়ের এক ঝলক মাত্র। কিন্তু এ বইটি তো অগণিত মুক্তার সম্ভার। এ বইটি প্রাণের তৃষ্ণা মেটানোর অন্যতম উপায়।

ইমাম ইবনুল কাইয়্যিম রহ. :

মালিক ইবনে আনাস রহ. কতইনা সুন্দর বলেছেন— এ উম্মাহর উত্তরসূরিগণ তার মাধ্যমেই সংশোধিত হবে যার মাধ্যমে উম্মাহর পূর্বসূরিগণ সংশোধিত হয়েছেন।
’’
(ইগাছাতুল লুহফান: ১/৩৭৩)

সালাফের পথেই রয়েছে খালাফের মুক্তি। তাই আসুন সে মুক্তির তরে যেমন ছিলেন তাঁরা-র পাতায় পাতায় মনোনিবেশ করি। আসুন সত্যের পথে আলোকিত মহামানবদের প্রকৃত উত্তরসূরি হই...

শেষ প্রকাশ: ফেব্রুয়ারী, ২০১৮
১৯০.০০
 

ফোনে অর্ডার দিতে কল করুন

০১৭২১-৯৯৯-১১২

১। আপনি ফোন বা অনলাইন এর মাধ্যমে অর্ডার করার পর কিতাব ঘর আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনার বিলি ঠিকানা নিশ্চিত করবে ।

২। SMS এর মাধ্যমে আপনাকে আপনার অর্ডার নং ও অর্ডার এর মুল্য পাঠানো হবে ।

৩। কিতাব ঘর এখন ঢাকা ও এর আশেপাশে ক্যাশ অন ডেলিভারী ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে । এবং ঢাকার বাইরে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বই পাঠাচ্ছে ।

৪। বই পাঠানোর ১-২ দিনের মধ্যে আপনারা আপানদের ঠিকানাতে বই পেয়ে যাবেন। কিন্তু বাংলাদেশের অনেক গ্রাম বা প্রত্যন্ত এলাকা যেখানে কোনো কুরিয়ার সার্ভিস এর সেবা নাই , সেখানকার জন্য জেলা বা থানা শহরের কুরিয়ার সার্ভিস অফিস হতে বই সংগ্রহ করতে হবে ।

৫। বইয়ের মুল্য bKash, ডাচ বাংলা মোবাইল বা ক্যাশ অন ডেলিভারী এর মাধ্যমে প্রদান করা যাবে । বাংলাদেশের যে কোনো প্রান্তে ৪০ টাকায় বই পৌছে দেয়া হবে ।

৬। যারা বাংলাদেশের বাইরে থেকে অর্ডার করবেন, তাদের জন্য ডেলিভারী চার্জ বইয়ের ওজন ও দেশের উপর নির্ভর করবে । বিভিন্ন দেশের ও বিভিন্ন পরিমানের ডেলিভারী চার্জ দেখতে এখানে ক্লিক করুন ।

অনুগ্রহ করে কিতাবঘর ডট কমে লগইন করুন । লগইন

মাত্র ৪০ টাকায়

২-৫ দিনের মধ্যে ডেলিভারি দেয়া হয়
 

ক্যাশ অন ডেলিভারি

শুধু মাত্র ঢাকা ও এর আশেপাশে প্রযোজ্য
 

০১৭২১ ৯৯৯ ১১২

ফোনের মাধ্যমে ও অর্ডার নেয়া হয়