সকল বই সেরা বিসয়্সমুহ জনপ্রিয় লেখক প্রকাশনী লগইন

আসাদুর রহমান নাছিম

বিশ্বাস অবিশ্বাসের সমীকরণ

আসাদুর রহমান নাছিম
 ২৪০.০০

বিশ্বাস অবিশ্বাসের সমীকরণ

আসাদুর রহমান নাছিম
 ৩২০.০০

লেখক পরিচিতি

মোঃ আসাদুর রহমান নাছিম। ডাক নাম নাছিম। জন্ম ১৯৬৫ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলার মোগড়া গ্রামে। পিতা নূরুল হক ভূইয়া ছিলেন একজন কৃষক এবং সৈনিক। যিনি ১৯৩৯-১৯৪৫ সাল পর্যন্ত সামরিক বাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরে দ্বিতীয় বিশ্বযুদ্ধে মিত্র বাহিনীর পক্ষে লড়াই করেছিলেন। লেখক ১৯৯২ সালের অগস্ট মাস থেকে সংযুক্ত আরব আমিরাতে, দুবাই ইলেক্ট্রিসিটি ও ওয়াটার অথরিটি, এসেট ম্যানেজমেন্ট, স্ট্র্যাটেজি এন্ড ডেভেলপমেন্ট সেকশনে সিনিয়র ইঞ্জিনিয়ার হিসেবে সরকারী চাকুরীতে কর্মরত রয়েছেন। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে দুবাই-এ বসবাস করছেন। কর্মস্থলে তিনি তার মেধা ও দক্ষতার স্বাক্ষর রেখে অনেক সুনাম কুড়িয়েছেন। যথা তিনি দুবাই ইলেক্ট্রিসিটির ডিস্ট্রিবিউশন পাওয়ারে প্রথম আধুনিক মেইনটেনেন্স ফিলিসুফি (RCM i.e Reliability Centered Maintenance) চালু করেছেন। বর্তমানে তিনি এসেট ম্যানেজমেন্ট এর উপর কাজ করছেন এবং দুবাই ইলেক্ট্রিসিটি ISO 55000 certificate অর্জনের পেছনেও তার একটি মূখ্য ভূমিকা রয়েছে। 
প্রবাস জীবনের হাজারো কর্মের চাপ, সাংসারিক চাপ এবং আত্মীয়স্বজনদের চাপ সত্ত্বেও তিনি কুরআন-হাদিস সম্পর্কে নির্মল জ্ঞান লাভের চেষ্টা করে যাচ্ছেন। আর এ থেকে অর্জিত জ্ঞানের কিছু অংশ সবার সাথে বণ্টন-প্রচেষ্টার ফল এই বক্ষমাণ গ্রন্থটি। এ ছাড়া বর্তমানে তিনি আরব-আমিরাতের বিখ্যাত ব্যক্তিত্ব ড. জামাল সানাদ আল-সুয়াইদি (Dr. Jamal Sanad Al-Swuidi, Director General of UAE Strategy & Development) -এর The Mirage বইটির অনুবাদের কাজ করছেন।
বক্ষমান গ্রন্থ ‘আমি স্বপ্ন দেখি, আপনিও দেখেন কি’ লেখার পেছনে মূল অনুপ্রেরণা হলো তার একান্ত দেশপ্রেম ও মানব প্রেম। বাংলার কৃষক, শ্রমিক, শিক্ষক, লেখক, প্রকাশক, সাংবাদিক, আইনশৃংখলা রক্ষায় নিয়োজিত বাহিনীসহ বাংলার সর্বস্তরের যেসব মানুষ মাতৃভূমির মান-মর্যাদা রক্ষার জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তাদের প্রতি তিনি সবিশেষ কৃতজ্ঞ। বাংলার প্রতিটি মানুষের জন্য রয়েছে তার অসীম দরদ ও ভালবাসা। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।